কষ্টের স্ট্যাটাস বাংলা
কষ্টের স্ট্যাটাস বাংলা

1

Bangla sad status Bangla Caption koster status

ঠকে গেলে আফসোসের কিছু নেই। ঠকার জন্যে নিজের মধ্যে অনেক গুণ থাকা লাগে! এই যেমন- ভালো মনের মানুষ হওয়া লাগে, নিষ্পাপ চিন্তাভাবনার মানুষ হওয়া লাগে, মন থেকে বিশ্বাস করতে আর ভালোবাসতে জানা লাগে!

আর ঠকানোর জন্যে তো ‘অমানুষ’ হইলেই যথেষ্ট!

কষ্টের স্ট্যাটাস বাংলা

আবেগি কষ্টের স্ট্যাটাস

2

জীবনে যদি বার বার ছিটকে যান তবে পথটাকে বদলান, স্বপ্নটাকে নয়। কারণ একটা গাছ তার পাতা বদলায় জায়গা নয়।

3

মাঝে মাঝে কষ্ট পাওয়া ভালো, কারণ কষ্ট মানুষকে বাস্তবতা শেখায়, ম্যাচিউর বানায়, যেকোনো পরিস্থিতিতে মনের জোড় বাড়ায়, একা বাঁচতে শেখায় এবং আপন মানুষগুলোকে চেনায়!

কষ্টের স্ট্যাটাস বাংলা

4

কিছু ব্যথা কিছু যন্ত্রনা কখনো লিখে, কিংবা বলে ঠিক ঠাক বুঝানো যায় না, শুধু বুঁকের ভিতরটা ভেঙে চুরে যায়, আর নীরবে অশ্রু ঝরে যায়!

5

আপনি সফল হলে পরিবারের লোকজন খুশি। আর ব্যর্থ হলে আশেপাশের লোকজন খুশি।

6

কা’লো মেয়েদের জন্য ছেলেদের মনে কোন কালও প্রেম জাগে নি। ছেলেরা কা’লো মেয়ে পছন্দ করে না। শুধুমাত্র মেয়েদের Sympathy পাওয়ার জন্য ছেলেরা বলে থাকে, কা’লো মেয়েরা প্রকৃত অর্থে সুন্দরী হয়, কা’লো মেয়েরা মায়াবতী হয়, কা’লো মেয়েরা রূপবতী হয়।

7

কিছু একাকিত্বের কোনো নাম হয় না।পাশে সবাই আছে, অথচ নিজের বলতে যেন কেউ নেই!
এই অনুভূতি কাউকে বলা যায় না- কাউকে বোঝানোও যায় না

কষ্টের স্ট্যাটাস বাংলা

8

ইদানিং আর কোনোকিছু নিয়ে অতিরিক্ত আশা করতে ইচ্ছে করেনা। কারন আমি একটা জিনিস খেয়াল করেছি, যেটা নিয়ে অতিরিক্ত আশা করি সেটা বেশিরভাগ সময়ই নিরাশায় পরিনত হয়। তাই এখন অতিরিক্ত আশা করা বাদ দিয়ে দিয়েছি। যা হবার হবে, না হলে নাই। আশা যতো কম; দুঃখও ততো কম। জীবন সুন্দর!!

9

সাধারণ ভাবে থাকতে ভালোবাসি, কারণ সাধারণ ভাবে সবাই থাকতে পারে না!

কষ্টের স্ট্যাটাস বাংলা

10

জীবনটা বড্ড এলোমেলো হয়ে গেছে আজকাল!

কোথায় আছি, কোথায় যাচ্ছি, আমি ঠিক কি চাই তাও জানিনা। বারবার ভেঙে যাচ্ছি শুধু! উঠে দাঁড়াবার শক্তিটুকুও যেন নেই আর। পড়াশোনায় মনোযোগ নেই, পরীক্ষার প্রস্তুতি নেই, বারবার ব্যর্থই হচ্ছি শুধু! অথচ ভবিষ্যৎ নিয়ে এক আকাশ সমান চিন্তা ঘোরে আমার মাথায়। কি করে বাবা মায়ের মুখে একটু হাসি ফোটাবো? ঠিক কি করলে সমাজের লোকেদের মুখ বন্ধ হবে?

এসব ভাবতে ভাবতে আবার আরেকটা ভোর হয়।

দুই দিনের দুনিয়ায় আমরা কি কেবলই জিপিএ-৫, বিশ্ববিদ্যালয়, চাকরি করতে জন্ম নেই?

কি জানি! হয়তো তাই.

11

নারী কখনোই রাজ’প্রাসাদ কিংবা বিলাস বহুল অট্টলিকার স্বপ্ন দেখেনা। মনের মত পুরুষ পেলে এরা ভালোবেসে কুঁড়ে’ঘরটাকেও রাজ’প্রাসাদ বানাতে পারে।

কষ্টের স্ট্যাটাস বাংলা

12

দেখতে খারাপ হতে পারি কিন্তু মনটা খারাপ না। মজা করতে ভালোবাসি কিন্তু কারো বিশ্বাস নিয়ে খেলি না।

13

পারিবারিক সমস্যা, পড়াশোনার দুশ্চিন্তা, অনিশ্চিত ক্যারিয়ার, প্রিয় মানুষদের হারানোর কষ্ট, দুমুখো কাছের মানুষ, বন্ধুত্ব বিচ্ছেদ!💔

আলহামদুলিল্লাহ এভাবেই চলছে অনেকের জীবন

14

কারো পছন্দ হওয়াটা খুব সহজ কিন্তু সব সময় পছন্দের হয়ে থাকাটা খুব কঠিন!

15

তোমার অনুশোচনা হয় না? এই যে একটা সুস্থসবল মানুষকে এইভাবে মানসিক ভাবে আঘাত করলে। মানুষ টা সুস্থসবল ছিলো যেহেতু শারিরীক আঘাত করতে। মানসিকভাবে আঘাত করার কি দরকার ছিল?

koster Status bangla

16

অনেকে ভাবে, আমি ভাব দেখাই, কথা কম বলি, আসলে আমি কি বলব তা খুঁজে পাই না, তাই চুপ থাকি!

17

যে নারী অসম্ভব ভাবে ভালােবাসতে পারে; সে নারী ঘৃণাও করতে জানে, যে নারী রাগ করে বারবার হারিয়ে গিয়েও ফিরে আসতে পারে; সে নারী প্রচন্ড অভিমানে চিরতরে হারিয়ে ও যেতে পারে!

যে নারী অল্পতেই কেঁদে ফেলে সে নারী প্রচন্ড আঘাতেও ঠাই দাঁড়িয়ে থাকতে পারে!

কষ্টের স্ট্যাটাস বাংলা

18

বৃহস্পতিবারের রাতের চেয়ে সুন্দর রাত আর নেই! দেরি করে ঘুমালেও কোনো প্যারা নেই, সকালে ঘুম থেকে উঠারও কোনো প্যারা নেই, শান্তি মতো ঘুমানো যায়! মূলত বৃহস্পতিবার রাতই হচ্ছে আসল শুক্রবার! স্কুল জীবনে এই বৃহস্পতিবারের জন্য অপেক্ষা করতাম দিন গুলো অদ্ভুত সুন্দর ছিলো!’

19

এইসব শীতকালেই স্কুলে সকাল বেলা শরীরচর্চা হতো। অনেকেই ক্লাসে লুকিয়ে থাকতো, ক্লাসে বসে হোমওয়ার্ক শেষ করত। এইসব দিনেই ক্রীড়া প্রতিযোগিতা শুরু হতো, ক্লাস করতে হতো না। এইসব দিনেই সোয়েটার গায়ে দিয়ে স্কুলে যেতাম, গরম লাগলে সোয়েটার কোমরে বেঁধে ভাব নিতাম। সুন্দর জানুয়ারীর সুন্দর স্মৃতি!

20

প্রতিটা মানুষই কোনো না কোনো দিক দিয়ে ভিষণ অভাবী। কারো অর্থের অভাব, কারো মানসিক শান্তির অভাব, কারো ভালোবাসার অভাব, কেউ সারারাত জেগে থাকে একটু খানি ঘুমের জন্য, তার চোখে ঘুম নাই তার ঘুমের অভাব।

koster Status bangla

আমাদের এমন আরো অনেক অভাব থাকবে তারপর ও বেঁচে থাকতে হবে। হাসি মুখে বাঁচতে হবে হোকনা সেটা মিথ্যে হাসি এইতো জীবন।

21

জীবনে যদি দুঃখ না থাকে তবে আনন্দের কোনো অস্তিত্ব নেই।

22

টেনশন করিস না, আমি আছি! এইটুকু কথা বলার মানুষ যার আছে, সে একা না! কোনো কঠিন আঘাত’ই তাকে ভাঙতে পারে না! আমাদের সবার জীবনেই এমন দু’একটা মানুষ থাকা খুবই দরকার।

23

সব কিছুই যখন আমাদের বিরুদ্ধে চলে যায়, আমরা তখনি চুপ হয়ে যাই, আর আমাদের চুপ হয়ে যাওয়া দেখে মানুষ জন বলে “তুই আগের মতো নাই, চেঞ্জ হয়ে গেছিস” সবাই চেঞ্জ হওয়া টা দেখে, কিন্তু চেঞ্জ হবার কারণ-টা জানেনা!

koster Status bangla

24

কারো কাছ থেকে মেসেজ না পাওয়াটাও একটা মেসেজ, সেটা হলো তাদের আর আপনাকে প্রয়োজন নেই!

25

সৎ থাকুন। অল্পতে সন্তুষ্ট হতে শিখুন। ‘সৃষ্টিকর্তার’ সাথে নিজের মনের দুঃখগুলো প্রকাশ করতে শিখুন। নিজের প্রতি যত্ন নিতে শিখুন। লোকে কি বললো, তা এড়িয়ে চলুন। দেখবেন ভেতর থেকে শান্তি অনুভব করবেন। অনেক বেশি সুখে থাকবেন!

26

পরিস্থিতি অনুযায়ী নিজের চাহিদা কন্ট্রোলে রাখতে পারলেই জীবন সুন্দর!

কষ্টের স্ট্যাটাস বাংলা

27

– জীবন মানেই একটা যুদ্ধ। কখনো পরিস্থিতির সাথে, কখনো মানুষ চিনতে না পারার কারণে, কখনো নিজের বিবেকের সাথে, কখনো কর্মের সাথে, আবার কখনো বা সময়ের সাথে!

28

পুরুষ মানুষের রাগ ও জেদ থেকে সাবধান হোন! কারণ তারা জেদ ধরলে রাজার রাজ্য ছেড়ে আসতেও দ্বিতীয় বার ভাববে না!

29

ধীরে ধীরে আমার থেকে সবার দূরে সরে যাওয়া’টা আমি খেয়াল করেছি। কিন্তু তাদের আটকানোর চেষ্টা করিনি। যে থাকার নয় তাকে ধরে বেঁধে রাখা যায় না। কেউ আমার সাথে বেশিদিন থাকে না!

koster Status bangla

30

মেয়েরা একবার কোনো সম্পর্কে জড়িয়ে গেলে,সর্বোচ্চ স্যাক্রিফাইসের বিনিময়ে হলেও চায় সম্পর্কটাকে টিকিয়ে রাখতে! এ অদ্ভুত স্বভাবের জন্যই তারা বেশি সুন্দর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights